শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান ।

ইন্দ্রজিৎ আইচ :- গরমে যখন সকলেই কষ্ট পাচ্ছে ঠিক সেই সময় মনকে সতেজ রাখতে এবং মানুষকে আনন্দ দিতে হাওড়ার সালকিয়ায় 'শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্র' র দশম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে গেল রবিবার সন্ধায়। হাওড়ার সালকিয়ার 'অমরদীপ সব পেয়েছির আসর'- এর মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে নাচ ও গানের পাশাপাশি ছিল জ্যোতিষ নিয়ে আলোচনা। সেই সঙ্গে ছিল গুণীজন সংবর্ধনা। 
অনুষ্ঠান শুরু হয় পূর্ণিমা সাহার পরিচালনায় গণেশ বন্দনা ও নাচ দিয়ে। গান গেয়ে দর্শক শ্রোতাদের মাতিয়ে দেন বর্ণালী রায় চৌধুরী। তাঁর গাওয়া 'তখন তোমার একুশ বছর বোধহয়', 'এক প্যার কা নাগমা হ্যায়'-গানগুলো শ্রোতাদের মন ছুঁয়ে যায়। এছাড়াও সঙ্গীত পরিবেশন করেন সংযুক্তা দে , ঝুমকি সেন ও অনির্বাণ সুর। 
নৃত্য পরিবেশন করে 'সৃজন নৃত্য গোষ্ঠী', 'নিক্কণ গ্ৰুপ', 'গণেশা ড্যান্স অ্যাকাডেমি' ও 'বিভাস ড্যান্স গ্ৰুপ'। 
 অনুষ্ঠান থেকে আজ আনুষ্ঠানিক ভাবে সূচনা হয় "রীতা ফাউন্ডেশন" এর। শ্রী শ্রী মাকালী উদ্যানের মাধ্যমে শুরু হয়েছিল শুভ উদ্যোগের আর আজকে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করল "রীতা ফাউন্ডেশন" শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্রের কর্ণধার ড: নীলাদ্রি নারায়ণ বসু, জানান মাতার স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গকৃত করা "রীতা ফাউন্ডেশন" যাদের প্রথম এবং প্রধান কাজ হল ধর্মীয় স্থানগুলিকে সংস্কার করা। রীতা ফাউন্ডেশন এর কর্ণধার সৌমেন্দ্রনাথ বসু আমাদের জানান মন্দির মসজিদ গির্জা যাই হোক না কেন আমরা সমস্ত ধর্মীয় স্থানগুলিকে সংস্কার করে নব রূপে ফিরিয়ে দেব। মায়ের এরকমই ইচ্ছা ছিল। তাই তার ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে আমাদের এই প্রয়াস এই প্রয়াসে সঙ্গে আছে লক্ষী
কনস্ট্রাকশনসের কর্ণধার অমিত গুপ্ত।
এই দিন আরও একটি ঘোষণা শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্রের পক্ষ থেকে করা হয় যেটি হল "গনেশা" অ্যাপ ও ওয়েবসাইট।
 সাধারণ মানুষের জীবনে আশার আলো দেখাতে, সমস্ত মানুষকে জ্যোতিষের কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করতে এবং যারা সরাসরি ড: নীলাদ্রি নারায়ন বসুর কাছে পৌঁছতে পারছেন না তাদের কথা মাথায় রেখে শ্রী গনেশ জ্যোতিষ কেন্দ্র আনতে চলেছে "গণেশা" অ্যাপ ও ওয়েবসাইট। সংস্থার কর্ণধার বৈদিক জ্যোতির বিশেষজ্ঞ ড: নীলাদ্রি নারায়ন বসু জানান সাধারণ মানুষের জীবনে জ্যোতিষের আলো ছড়িয়ে দিতে এই নতুন অ্যাপ এবং ওয়েবসাইট কাজ করবে। আগামী ২২ শে মে বুদ্ধ পূর্ণিমার দিন থেকে এই অ্যাপ ও ওয়েবসাইট জনসাধারণের জন্য গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্রের কর্ণধার ডঃ নীলাদ্রি নারায়ণ বসু বলেন , "স্থানীয় শিল্পীদের আন্তর্জাতিক মানের মঞ্চে সুযোগ দিতে ও নতুন শিল্পীদের প্রতিভার বিকাশে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।" সব মিলিয়ে জমে উঠেছিলো এই সাংস্কৃতিক অনুষ্ঠান।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন