বাংলা শান্তির জায়গা,হনুমান জয়ন্তী শান্তিতে পালন করুন:মমতা

 




খেজুরির প্রশাসনিক সভা থেকে হনুমান জয়ন্তীতে অশান্তি রুখতে আগাম সতর্কতা জারি করেছিলেন মুখ্যমন্ত্রী।আগামীকাল হনুমান পুজার আগে  বুধবার দিঘাতে পূর্ব মেদিনীপুর জেলার প্রেস ক্লাবের সূচনায় আরও একবার শান্তিপূর্ণভাবে হনুমান জয়ন্তী পালনের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


তিনি বলেন, “আগামীকাল হনুমান দেবের পুজো আছে। সবাই শান্তিতে সবকিছু পালন করুন। শান্তিতে পালন করলে কোনও অসুবিধা হয় না। বাংলা শান্তির জায়গা। বাংলায় সব ধর্ম, সব উৎসব, সবাইকে আমরা সম্মান করি। আমি এখনও বলি ধর্ম যাঁর যাঁর নিজের আর উৎসব কিন্তু সবার। সবার উৎসবে আমরা যেন শান্তিতে মিলিত হতে পারি। গোটা পৃথিবীতে শান্তি থাক, দেশে শান্তি থাক, বাংলায় শান্তি থাক।” সেই সাথে আদালতের নির্দেশকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


উল্লেখ্য  সম্প্রতি অশান্ত হয়ে ওঠা এলাকাগুলিতে শান্তি প্রতিষ্ঠা করতে এবং হনুমান জয়ন্তীর আগে বুধবার রাজ্যকে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। এ ব্যাপারে রাজ্যকে অবিলম্বে সাহায্য করার জন্য নির্দেশ দেওয়া হয় কেন্দ্রকেও।


মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রমজান মাস চলছে। নববর্ষ আসছে। আগামিকাল হনুমান জয়ন্তী। শান্তিতে ভাল করে সব কিছু পালন করুন। শান্তিতে পালন করলে কোনও অসুবিধা হয় না। বাংলা শান্তির জায়গা। বাংলায় সব ধর্ম, সব উৎসব সবাইকে সম্মান করি। সবার উৎসবে সবাই যেন মিলিত হতে পারি। সবার কাছে যেন শান্তির প্রার্থনা করতে পারি।”

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন