বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের কার্ড বিলি

 




               



                 প্রদীপ কুমার সিংহ



 বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের সরকারি স্বীকৃতি দেওয়া হল। দক্ষিণ ২৪ পরগনা জেলা বারুইপুর মহকুমা হাসপাতালে পরিচালনায় বিষ্ণুপুরে রামকৃষ্ণ গ্রামী হাসপাতালে উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের  প্রতিবন্ধী কার্ড দেওয়া হল। প্রায় ৫০ জন মানুষকে এই   প্রতিবন্ধী কার্ড দেওয়া হয়। 


এদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলী থানার অন্তর্গত জয়নগর ২ নম্বর ব্লকের ভূবনখালি অঞ্চলের বিভিন্ন গ্রামে। এই বিশেষ চাহিদা সম্পন্ন মানুষেরা আগে বহুবার সরকারি বিভিন্ন দপ্তরে আবেদন করেছিল এই কার্ডের জন্য। ঘুরে ঘুরে হয়রান হয়েছিল কিন্তু তখন এই কার্ড হয়নি।


 ভুবনখালি কৃষি সমাজ সেবা প্রতিবন্ধী সমিতি সম্পাদক ইন্দ্রজিৎ হালদারের অক্লান্ত প্রচেষ্টায় আজ এই প্রতিবন্ধী কার্ড গুলো তারা পায়। 


 ভুবনখালি কৃষি সমাজ সেবা সমিতির কর্ণধার ইন্দ্রজিৎ বাবু বলেন তিনি প্রায় ৫০০ বিশেষ চাহিদা সম্পন্ন মানুষকে সহযোগিতা করে দিনের পর দিন বছরের পর বছর।তাদের কোন সমস্যা হলে তিনি তাদের সহযোগিতা করতে এগিয়ে আসেন। এখন যাদের এই প্রতিবন্ধী কার্ড হয়েছে তাদের জন্য সরকারি অনুদান পাবার জন্য বিভিন্নভাবে চেষ্টা করবেন তিনি। সুরজিৎ হালদারের এই কাজের জন্য কার মানুষেরা ভুয়োষী  প্রশংসা করেন। যদিও তিনি একটি স্কুলের শিক্ষক কিন্তু অবসর সময় তিনি সমাজের এই কাজে নিয়োজিত হন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন