ন্যাশনাল যোগায় ১৯ টি সোনা জিতে ঘরে ফিরল কাঁথির প্রতিযোগিরা।

যোগাসনে আবার ১৯টি সোনা ছিনিয়ে এনে কাঁথির নাম উজ্জ্বল করল কাঁথির যোগা ক্ষুদেরা। গত ৪-৫ ই জানুয়ারি ২০২৪ মধ্য প্রদেশ যোগা এসোশিয়েশন এর উদ্যোগে ঐ রাজ্যের ইন্দোরে র মাহেশ্বরী ভবনে ৯ম ন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশীপ এর আসর বসেছিল। কাঁথির অন্যতম যোগা সেন্টার আঠিলাগড়ি যোগা কালচার এসোসিয়েশন এর ২৮ জন ক্ষুদে অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতায় মিনি বালিকা বিভাগে মারিশদা নিগমেশ্বর শিবালয় মন্দির পরিচালিত যোগ সেন্টারের সুচীস্মিতা শীট প্রথম স্হান অর্জন করে সোনা জিতে নেয়। পুরুষদের বিভাগে কাঁথির মাউন্ট লিটৈরা জী স্কুলের রোহন কুমার গুচ্ছাইত প্রথম স্হান অর্জন করে সোনা পায়। সাব জুনিয়ার বালিকা বিভাগে কাঁথি হিন্দু বালিকা বিদ্যালয়ে র অঙ্কিতা পাল প্রথম স্হান অর্জন করে সোনা র মেডেল ছিনিয়ে আনেন। এই বিভাগে পুরুষদের কাঁথি হাই স্কুলে র শাঙ্খরব খান্ডা দ্বিতীয় স্হান পেয়ে রৌপ্য পদক লাভ করে। অপরদিকে জুনিয়র বিভাগে পুরুষদের কাঁথির মডেল ইন্সটিটিউশনের পুষ্পেন্দু মন্ডল প্রথম স্হান অর্জন করে স্বর্ণ পদক লাভ করে। সিনিয়র বিভাগের হলদিয়া ইন্সটিটিউট অফ হেলথ সায়েন্সেস কলেজ এর সঙ্কল্প মাইতি রৌপ্য পদক লাভ করে।
অপর দিকে সাব জুনিয়র বালক বিভাগে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পাঁচটি সোনার মেডেল ছিনিয়ে নেয় রামনগর রাও হাই স্কুলে র অভ্রনীল সেন,অর্পন কর, শুভ্রনীল মন্ডল, ঐন্দ্রিল জানা, এবং রূপম কুমার গুচ্ছাইত । মিনি বালিকা বিভাগে দলগতভাবে দ্বিতীয় হয়ে পাঁচটি রূপার মেডেল ছিনিয়ে আনে কন্টাই পাবলিক স্কুলে র ঋতন্যা শ্যামল , প্রাপ্তি মাইতি এবং শ্রীতমা মাইতি,বচ্ছিপুর বিবেকানন্দ শিশু বিদ্যা মন্দির এর ছাত্রী দিপালী মান্না, চন্দ্রামণি ব্রাহ্ম বালিকা প্রাথমিক বিদ্যালয় এর ছাত্রী অনুশ্রী মন্ডল,। এই মিনি বালক বিভাগে পাঁচটি সোনার মেডেল জয়লাভ করে পদ্ম পুখুরিয়া প্রাথমিক বিদ্যালয়ে র সোমদীপ পয়ড়্যা, শৈল্পিক দে,কিশোরনগর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র শান্তনু মান্ডি,কন্টাই নার্সারি স্কুলে র অঙ্কুস দাস এবং দীঘা সরস্বতী শিশু মন্দির এর স্বস্তিক পাত্র। সাব জুনিয়র বালিকা বিভাগে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পাঁচটি সোনার মেডেল জিতেছে কাঁথি চন্দ্রামনি ব্রাহ্ম বালিকা বিদ্যালয়ের নীলপর্না নন্দ ও শ্রীঞ্জনা মাইতি, মাউন্ট লিটেরা জী স্কুলের অবন্তিকা আগরওয়াল, আরাধ্যা বেরা, দুলাল পুর ক্ষিরোদ চন্দ্র হাই স্কুলের শ্রেয়া সাউ । 

ধারাবাহিক ভাবে কচি কাঁচার এই অভাবনীয় সাফল্যের জন্য সমস্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষিকা গন অভিনন্দন জানান। আঠিলাগড়ি যোগা কালচার এসোসিয়েশন এর সভাপতি তথা মুখ্য প্রশিক্ষক সুকুমার প্রধান,সহ সভাপতি দেবাশিস কামিলা,সম্পাদক ডাঃ সুধাংশু আচার্য, ছাত্র ছাত্রীদের মঙ্গল কামনা করে জানান এই ছাত্র ছাত্রীরা আজ ভারতের ১৪টি রাজ্যের প্রায় ৯০০জন প্রতিযোগীকে পেছনে ফেলে পশ্চিমবঙ্গের মুখ উজ্জ্বল করেছে। আগামী তে দেশের মুখ উজ্জ্বল করে অতীতের মত আমাদের এই যোগা সেন্টার এর নাম বিদেশের মাটিতে স্বর্ণাক্ষরে রচনা করবে। সংগঠনের বার্ষিক অনুষ্ঠানে বিজয়ী ছাত্র ছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন করা হবে। 
সংস্থার সহ শিক্ষক জয়দীপ ঘোড়াই, সুমন দোলাই,সুহৃদ প্রধান, তরুণ কামিলা, ইন্দ্রনীল নন্দ, সৌমেন দত্ত, সিদ্ধার্থ শাসমল, গৌতম ঘোড়াই, শুভদিপ বেরা প্রমুখ অভিনন্দন জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন