এপ্রিল মাসে দীঘায় জগন্নাথ মন্দির উদ্বোধন হবে জানালেন মুখ্যমন্ত্রী।

পুরীর আদলে দিঘায় তৈরি করা হচ্ছে একটি জগন্নাথ মন্দির। নতুন বছরে এপ্রিল মাসে এই মন্দিরটির উদ্বোধন হতে চলেছে, এমনটাই ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই এই নিয়ে তুমুল তোড়জোড় শুরু হয়েছে প্রশাসনিক মহলে। কাজে গতিও আসছে। জানা যাচ্ছে, বহু পর্যটক এক ফাঁকে এসে ঘুরে যাচ্ছে এই মন্দিরে।
 আগের মাসেই এই মন্দিরটি পরিদর্শন করতে যান হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন। যাবতীয় কাজ তিনি খতিয়ে দেখেন। মন্দির তৈরির কাজ যাতে দ্রুত শেষ করা হয়, সেই নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি এই মন্দির তৈরির কাজ সঠিকভাবে হচ্ছে না তা খতিয়ে দেখার জন্য প্রতি মাসে দিঘায় যাবেন বলেও জানান হিডকো চেয়ারম্যান।
পর্যটকদের জন্য দিঘাতেই জগন্নাথ মন্দির তৈরির কথা ঘোষণা করেছিলেন রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই চলে জমির খোঁজ। অবশেষে নিউ দিঘা স্টেশন সংলগ্ন নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের পাশে এই মন্দিরটি তৈরি হচ্ছে। ইতিমধ্যেই কাজ প্রায় শেষের পথে।
কত টাকা খরচ হচ্ছে?
এই মন্দিরটি তৈরির জন্য কত টাকা খরচ হচ্ছে? জানা গিয়েছে, সংশ্লিষ্ট প্রকল্পের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। ২০১৮ সালে এই মন্দির তৈরির ঘোষণা করেছিল রাজ্য। এরপর গত বছর অক্ষয় তৃতীয়ার দিন মন্দির নির্মাণের কাজ শুরু হয়। রাজস্থান থেকে বেলেপাথর আনা হয়েছে এই মন্দিরটি তৈরির জন্য।
দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগেই এই মন্দিরটির উদ্বোধন হতে চলেছে বলে জানা যাচ্ছে। রাজ্যের পর্যটন ক্ষেত্রকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। আর এই লক্ষ্যে একাধিক পদক্ষেপ করা হয়েছে বলে প্রশাসন সূত্রের খবর।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন