FITEXPO INDIA 2023-এর ফ্ল্যাগ অফ করল কলকাতা।

  ইন্দ্রজিৎ আইচ :- এশিয়ার বৃহত্তম ক্রীড়া, ফিটনেস এবং সুস্থতা বাণিজ্য এক্সপোগুলির মধ্যে একটি - FITEXPO INDIA 2023 (ডিসেম্বর 1 থেকে 3) আজ কলকাতার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে অতিথিদের উপস্থিতিতে একটি আনন্দ অনুষ্ঠানে পতাকা উড়িয়ে দেওয়া হয়েছিল। -সম্মান, রাধে শ্যাম গোয়েঙ্কা, চেয়ারম্যান, ইমামি, এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা এবং সারা ভারত থেকে ফিটনেস, খেলাধুলা এবং সুস্থতা উত্সাহীরা।
 
 সুশীল পোদ্দার, প্রেসিডেন্ট, সিডব্লিউটিএ, মিস্টার হরমিত সিং লুথরা, প্রতিষ্ঠাতা-পরিচালক, ফিটলাইন, জনাব বিশাল গুপ্ত, এমডি, ভিভা ফিটনেস, মিঃ গগন সচদেব, প্রতিষ্ঠাতা-পরিচালক, বডিলাইন এবং ফিটেক্সপো ইন্ডিয়া, মিঃ পল চৌধুরী, প্রতিদ্বন্দ্বী ফিটনেস, মিঃ পরাগ ভাটিয়া, ডিরেক্টর, বিল্ডিং নিউট্রিশন, মিস্টার রাহুল বোস, ডিরেক্টর, বডি সেনসেশন আরও উপস্থিত ছিলেন। স্পোর্টেক্সপোর সহযোগিতায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হচ্ছে।
 
3 দিনের মেগা এক্সপো, 3 লক্ষ বর্গফুট অভ্যন্তরীণ এবং বহিরঙ্গন এলাকায় বিস্তৃত, 5000 ফিটনেস, খেলাধুলা এবং সুস্থতা উত্সাহী এবং বিশেষজ্ঞদের অংশগ্রহণ করবে এবং আশা করা হচ্ছে 1.25 লক্ষেরও বেশি দর্শকদের আকর্ষণ করবে৷ EXPO শীর্ষস্থানীয় ব্র্যান্ডের ক্রীড়া এবং ফিটনেস পণ্যের বিভিন্ন পরিসর প্রদর্শন করছে। FITEXPO INDIA 2023 হবে একটি ব্যবসা-থেকে-ভোক্তা (B2C) পাশাপাশি ব্যবসা-থেকে-ব্যবসায় (B2B) বিষয়। এটি এক্সপোর চতুর্থ সংস্করণ যা দ্বিবার্ষিকভাবে অনুষ্ঠিত হয়।
 
“FITEXPO INDIA খেলাধুলা, ফিটনেস এবং সুস্থতার জন্য একটি 'কুম্ভ মেলা'র মতো এবং ক্রীড়াপ্রেমীদের, ফিটনেস উত্সাহীদের এবং সুস্থতা অনুশীলনকারীদের ক্রমবর্ধমান ভিত্তির সাথে সংযোগ স্থাপন করে যেখানে স্বাস্থ্য, সম্পদ এবং বাণিজ্যের এই দ্রুত সম্প্রসারিত সেক্টরগুলির একটি 360-ডিগ্রি ভিউ প্রদান করে দীর্ঘমেয়াদে অত্যধিক বাণিজ্যিক সুবিধার সাথে একই ছাদের নিচে হাত মিলিয়ে যান। খেলো ইন্ডিয়া এবং ফিট ইন্ডিয়ার অধীনে ভারতীয় ক্রীড়া, ফিটনেস এবং সুস্থতা সেক্টর এখন পাঁচগুণ বড় হয়েছে,” বলেছেন মিঃ গগন সচদেব, দ্য ফিটেক্সপো ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা-পরিচালক এবং কলকাতা স্পোর্টস ডিলার অ্যাসোসিয়েশন (সিএসডিএ) সহ-সভাপতি।
"আমাদের দুই বছরের প্রচেষ্টা এবং আবেগ FITEXPO INDIA 2023-এ শেষ হবে যা ক্রীড়া উন্নয়ন কর্তৃপক্ষ, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এবং দ্য বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন সহ পশ্চিমবঙ্গের সমগ্র ফিটনেস এবং ক্রীড়া সম্প্রদায়কে নিযুক্ত করবে," মিঃ সচদেব বলেছেন৷
মিস্টার রাজেশ ভাটিয়া, সিএসডিএ সভাপতি এবং স্পোর্টেক্সপোর প্রধান আহ্বায়ক, বলেছেন, “এই বছর একটি বিশেষ প্ল্যাটফর্ম স্পোর্টেক্সপো শুধুমাত্র ক্রীড়া শিল্পের জন্য তৈরি করা হয়েছে যা ক্রীড়া সামগ্রী, খেলাধুলার পোশাক, ক্রীড়া পরিকাঠামো উন্নয়ন এবং প্রযুক্তির প্রচারে মনোযোগ দেয়৷ পূর্বাঞ্চলে ক্রীড়া বাজারের জন্য একটি দুর্দান্ত সুযোগ রয়েছে এবং এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে কলকাতায় এই স্কেলের একটি প্রদর্শনীর আয়োজন করা হয় যাতে ক্রীড়া ব্যবসায়ী এবং উত্সাহীরা এটি অন্বেষণ করার সুযোগ পান।"
ফিটনেস, বডিবিল্ডিং, পাওয়ারলিফটিং, কেটলবেল, ওয়েট লিফটিং, ক্রসফিট, আর্ম রেসলিং, ডান্স ফিটনেস, জুম্বা, যোগ ইটিভি সম্পর্কিত 100 টিরও বেশি বিভিন্ন ধরণের ইভেন্ট। FITEXPO INDIA 2023-এ মার্শাল আর্ট, মিক্সড মার্শাল আর্ট এবং কমব্যাট স্পোর্টসের 32টি ফর্ম্যাট রয়েছে। ক্রিকেট এবং ফুটবলের মতো জনপ্রিয় খেলা ছাড়াও আছে থ্রো বল, ডজবল, রাগবি, স্কেটিং এবং সাইক্লিং; ইনডোর গেম যেমন ব্যাডমিন্টন, টেবিল টেনিস, ক্যারাম, দাবা, তীরন্দাজ এবং ডার্ট টুর্নামেন্ট এবং অন্যান্য অনেক কার্যক্রম।
"আমরা খেলাধুলার আরও উন্নয়নের জন্য সহযোগিতা এবং সুযোগ তৈরি করার জন্য স্টেট স্পোর্টস অ্যাসোসিয়েশন এবং জাতীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ডগুলিকে একত্রিত করছি," বলেছেন মিস্টার সঞ্জয় শ্রীবাস্তব, জেটি কনভেনর, স্পোর্টেক্সপো৷
মেগা এক্সপো সম্পর্কে বিশদভাবে, মিঃ সুব্রত দত্ত, চেয়ারম্যান, আইএফএ, স্পোর্টেক্সপোর প্রধান পৃষ্ঠপোষক, বলেন, "ক্রীড়ার কর্মসংস্থান সৃষ্টি এবং বিপথগামী কার্যকলাপ রোধ করার অপার সম্ভাবনা রয়েছে এবং এই ধরনের ইভেন্টগুলি আমাদের যুবকদের সঠিক পথে থাকতে অনুপ্রাণিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে" 
মিস্টার সুশীল পোদ্দার, কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন (সিডব্লিউবিটিএ) জানান যে অনুষ্ঠানটি সিডব্লিউবিটিএ এবং ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশনের (ডব্লিউবিআইডিসি) তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে এবং উল্লেখযোগ্যভাবে, ইভেন্টটি ফিট ইন্ডিয়া আন্দোলনের পৃষ্ঠপোষকতা উপভোগ করে এবং খেলো ইন্ডিয়া, প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলির অতিরিক্ত সহায়তা সহ।
এক্সপোর চেয়ারম্যান শ্রী নরেন্দ্র কাপাডিয়ার মতে, “এই ইভেন্টটি স্বাস্থ্য ও ফিটনেস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির মতো বহুমুখী উদ্দেশ্য পূরণ করবে; সেক্টরে উদ্ভাবন ও বিনিয়োগ প্ররোচিত করার পাশাপাশি খেলাধুলা ও ফিটনেস কার্যক্রমের নগদীকরণের সুযোগ সৃষ্টি করা। 
“এটা শুধু একটা শো নয়; এটি সুস্থতার একটি উদযাপন। সমস্ত ধরণের ফিটনেস আইকনগুলিকে এক ছাদের নীচে নিয়ে আসা এটিকে একটি স্বাস্থ্যকর অভিজ্ঞতা করে তোলে, এবং আমি এই প্রাণবন্ত সম্প্রদায়ের অংশ হতে পেরে রোমাঞ্চিত, যেখানে স্বাস্থ্য এবং সুখ হাতে হাতে নাচে," বলেছেন ব্যক্তিগত প্রশিক্ষক এবং জুম্বা উপস্থাপক, নাটালি পোটে শ . 
কর্পোরেট বিজনেস লাউঞ্জের সাথে B2B কার্যক্রম এবং FitPitch (থিম-ভিত্তিক ফ্ল্যাগশিপ তহবিল সংগ্রহ এবং ট্রেড এক্সচেঞ্জ) ইভেন্টটি স্টার্ট-আপ এবং উদ্ভাবকদের জন্য বৃদ্ধি, সহযোগিতা এবং বিনিয়োগকে উত্সাহিত করবে।
“FITEXPO INDIA 2023-এ, আমরা শুধু ওজনই তুলছি না, আমরা ফিটনেসের মান তুলে ধরছি। আমাদের জিম এই যুগান্তকারী ইভেন্টের অংশ হতে পেরে গর্বিত, যেখানে স্বাস্থ্য i

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন