লোকসভা নির্বাচনে মমতাকে সাসপেন্ড করার হুশিয়ারী শুভেন্দুর

রাজ্যের বাধা উপেক্ষা করে কলকাতা হাইকোর্টের অনুমতি নিয়েই শনিবার খেজুরীতে মেগা সভা করল রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একই সাথে এই সভা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লোকসভা নির্বাচনে সাসপেন্ড করার হুশিয়ারী দিলেন শুভেন্দু

শনিবার পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি-১ ব্লকের কামারদায় সভা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিনের সভায় শুভেন্দু অধিকারী ছাড়াও খেজুরির বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিক, বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি বিধাওয়ক অরুপ দাস, ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি, সহ-সভাপতি তাপস কুমার দোলুই এবং জেলা ও মণ্ডল স্তরের নেতৃত্বরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে ২৪ নভেম্বর দিনটি খেজুরিতে 'হার্মাদ মুক্তি দিবস' হিসেবে পালন করে তৃণমূল। শুভেন্দু অধিকারী দলবদলের পরে ২০২১ সাল থেকে এই দিন কর্মসূচি করে বিজেপিও। তবে এ বছর বিজেপির সেই ধারায় ছেদ পড়ে। তারপরই ২ ডিসেম্বর খেজুরিতে সভা করার কথা জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেই মতো কামারদায় সভার সিদ্ধান্ত নেন জেলা বিজেপি নেতৃত্ব। সভাস্থলের জমির মালিকের অনুমতিও মেলে। তবে পুলিশ প্রশাসন অনুমতি দেয়নি। তারপরই হাইকোর্টে আবেদন ও অবশেষে অনুমতি।

 উল্লেখ্য, গত ২৩ নভেম্বর খেজুরির বাঁশগোড়ায় আবার এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ ওঠে বিজেপির মণ্ডল সম্পাদক রবীন মান্নার বিরুদ্ধে। তাঁকে গ্রেফতার করে পুলিশ। এরই প্রতিবাদে খেজুরিতে বনধ ডাকে বিজেপি, শুভেন্দু অধিকারী নিজে মারিশদা থানার সামনে অবস্থান-বিক্ষোভও করেন। এই আবহেই শনিবার শুভেন্দু অধিকারীর সভাকে ঘিরে এলাকায় ব্যাপক উত্তেজনা ছিলো।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন