সৌমিতা সাহা ও ডিজে সাইমন জি - র নতুন গান FLY HIGH এ শাস্ত্রীয় সঙ্গিতের ছোঁয়া।


সম্প্রতি ভারতীয় ছবির গান থেকে শুরু করে মিউজিক ইন্ডাস্ট্রির বিভিন্ন কাজে ই.ডি.এম, অর্থাৎ ইলেকট্রনিক ড্যান্স মিউজিক - আঙ্গিক বা অনুপ্রাণিত গানের প্রচলন বা প্রভাব বিপুল মাত্রায় লক্ষ্য করা যাচ্ছে। গায়িকা ও চিত্রকর সৌমিতা সাহার নতুন গান 'ফ্লাই হাই' এও পাওয়া যায় এই ইলেকট্রনিক ড্যান্স মিউজিক প্রভাব। সম্প্রতি ডিজে সাইমন জি ওরফে সাইমন ঘোষের কথায় ও সুরে, সৌমিতার কণ্ঠে প্রকাশ পেতে চলেছেন নতুন গান " ফ্লাই হাই " । এই গানে ইলেকট্রনিক ছন্দের সাথে খুব সাবলীল ভাবে মিলে মিশে একাকার হয়েছে দক্ষিণী শাস্ত্রীয় সঙ্গীতের তারানা/ তিলানা। স্বচ্ছ, সাবলীল ভঙ্গিতে সৌমিতার গায়কি এক মনরম মাত্রা প্রদান করেছে "ফ্লাই হাই"- কে। সৌমিতার কণ্ঠে এই ইলেকট্রনিক ঘরানারই গান " ইয়াদ পিয়া কি" বেশ জনপ্রিয়তা লাভ করেছিল বছরের মাঝের দিকে। সৌমিতা জানান " ই ডি এম সম্পূর্ণ ভাবে পাশ্চাত্য নির্ভর হলেও তালের উপর সাঙ্ঘাতিক নির্ভরশীল। এই নির্ভরশীলতা কে কাজে লাগিয়ে আমরা দক্ষিণী তিলানা ( তারানা ) ব্যবহার করেছি। এই গানের লেখা আমাকে খুব অনুপ্রাণিত করেছে। মূলত আমরা বিচ্ছেদ এর গানের বিষাদ কে মূল রসদ বানিয়ে থাকি। তবে এ বিরোহ বেদনাও যে কোথাও গিয়ে মুক্তির আকাশে সাফল্যের ঘুড়ি হয়ে ওড়ার জন্য দক্ষিণ হাওয়া হয়ে যেতে পারে এমন টা সঙ্গীতের লিরিক্স এ বেশ বিরল বলেই আমার মনে হয়। তাই এটি বেশ আউট ওফ দা বক্স কাজ। "


গানটির অডিও প্রকাশ পাওয়ার পর থেকেই সোসিয়াল মিডিয়াতে বেশ জনপ্রিয়তা লাভ করেছে এই গান, অন্য দিকে কিছু মিউজিক স্ট্রিমিং প্লাটফর্মে প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে ছড়িয়ে যায় বিপুল সংখ্যক স্ট্রিম। স্পটিফাই তে গান টি ১০ হাজার স্ট্রিম অতিক্রম করে ফেলেছে ইতিমধ্যেই। সংগীত পরিচালক সাইমন ও গায়িকা সৌমিতা সোসিয়াল মিডিয়া তে সেই খুশির সংবাদ ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সাথে। ইনস্টাগ্রামে ইতি মধ্যে বেশ কিছু রীলস তৈরি হয়েছে " ফ্লাই হাই " গানের উপর। সব মিলিয়ে গানের অডিওর শুভ মুক্তি বেশ সাড়া জাগিয়ে তুলেছে সকলের মধ্যে। 

ডিসেম্বর এর ৪ তারিখ মেলোটিউনস্ ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেতে চলেছে এই গানের মিউজিক ভিডিও। গানটির লেখা ও সুরের পাশাপাশি সংগীতায়োজন ও করেছেন সাইমন ঘোষ, গানের প্রযু্তিবিষয়ক মিশ্রণ ও মসৃণ করেন রিতেশ রায়। সংগীত পরিচালক, গায়িকা ও গোটা টীম এই মিউজিক ভিডিওর শুভ মুক্তি নিয়ে আশাবাদী।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন