পূর্ব মেদিনীপুর জেলার কুটির শিল্পীদের শিল্প রাজ্য ও দেশের সামনে তুলে ধরতে উদ্যোগী হল জেলা প্রশাসন।

 পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের সহায়তায় জেলা শিল্পকেন্দ্রের ব্যবস্থাপনায় আয়োজন করা হয় " হস্তশিল্প প্রতিযোগিতা ও প্রদর্শনী"। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসকের হল ঘরে আয়োজন করা হয় "হস্তশিল্প প্রতিযোগিতা ও প্রদর্শনী। জেলার বিভিন্ন প্রান্তের মোট ১৬৮ জন প্রতিযোগিতায় অংশগ্রহন করে। 

পটচিত্র, মাদুর, হাড়, পোড়া মাটি,খড় প্রভৃতি দিয়ে নানা ধরনের সামগ্রী ফুটিয়ে তুলেছেন জেলার শিল্পীরা। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক তানবীর আফজল, অতিরিক্ত জেলাশাসক সৌভিক চট্টোপাধ্যায় জেলা হস্তশিল্প আধিকারিক গৌতম সাধুখা সহ অন্যান্যরা। 

এদিন জেলাশাসক তানবীর আফজল বলেন, জেলার শিল্পীদের হাত কাজ দেখে আমি আপ্লূত। আমি মনে করি জেলার শিল্পীদের কারুকার্য রাজ্যের পাশাপাশি দেশের দরবারে বিশেষ জায়গা করে নেবে। শিল্পের মাধ্যমে শিল্পরা যাতে স্বনির্ভর হতে পারে তার জন্য প্রশাসনের এই উদ্যোগ।
জেলা হস্তশিল্প আধিকারিক গৌতম সাধুখা জানান, জেলার বহু মানুষ হাতের কাজ করে চলেছেন। তাদের সরকারিভাবে সাহায্যের পাশাপাশি তাদের তৈরি জিনিসপত্র মেলায় বা প্রদর্শনীতে জায়গা পায় তার ব্যবস্থা করা হয়। এর মাধ্যমে বহু মানুষ তাদের কর্মসংস্থানের পথ খুঁজে পাচ্ছে।


শিল্পী মৌলিকা ঘোষ জানান,রাজ্য ও কেন্দ্র দুই সরকারের সাহায্য ও সহযোগিতায় আমাদের মতো যুব যুবতীরা কিছু করে স্বনির্ভর হওয়ার পথ খুঁজে পাচ্ছি। আমরা ভীষন খুশি সরকার আমাদের পাশে থাকায়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন