হনুমান জয়ন্তীতে অশান্তি করলেই সম্পত্তি নিলামে তোলার কড়া বার্তা মমতার

 




‘‘৬ তারিখটার জন্য আমি হিন্দু ভাইবোনেদের দায়িত্ব দিয়ে রাখব। রমজান চলছে। মুসলিম ভাইবোনেদের উপরে যাতে কোনও অত্যাচার না হয় তার জন্য হিন্দু ভাইবোনেরা গ্রামে গ্রামে, জেলায় জেলায় ওদের রক্ষা করবেন। ওদের ভাল করে রক্ষা করবেন, ওরা সংখ্যালঘু। ওরা যেন আমাদের থেকে বিচার পায়। কোনও তফসিলির গায়ে যেন হাত না পড়ে, কোনও আদিবাসীর গায়ে, ছাত্রছাত্রীর গায়ে যেন হাত না পড়ে।’’ খেজুরির প্রশাসনিক সভার মঞ্চ থেকে তাই আগাম  সাবধানবাণী শুনিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তবে শুধু সাবধানি ভাষন নয় অশান্তিকারীদের সম্পত্তি নিলামে তোলার হুমকীও দিয়েছেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়।


রামনবমী কর্মসূচি ঘিরে রাজ্যের কয়েকটি জায়গায় অনভিপ্রেত অশান্তি নিয়ে সাম্প্রতিক  উত্তেজনার মধ্যেই আগামী বৃহস্পতিবার,৬ এপ্রিল হনুমান জয়ন্তী


পঞ্চায়েত নির্বাচনের আগে জেলা সফরে মুখ্যমন্ত্রী। তিনদিনের সফরে পূর্ব মেদিনীপুর এলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে ডুমুরজলা স্টেডিয়ামে পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখান থেকে খেজুরির উদ্দেশ্যে রওনা দেন তিনি। চার দিনের কর্মসূচীতে তিনি কয়েক দফায় সরকারি ও দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন । এই সফরে তিনি নিজে হাতে প্রায় ৪৭৫ কোটির পরিষেবা প্রদান করেন। 





পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাঝি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কর্মসূচি থেকে পরিষেবা পাবেন জেলার ২ লক্ষ ৯৮ হাজার মানুষ। 


হিংসা নিয়ে কড়া বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন “আমি প্রশাসন ও আমাদের ছেলে মেয়েদের বলছি ৬ তারিখ সতর্ক থাকবেন। আমরা বজরংবলীকে সবাই সম্মান করি। কিন্তু তা নিয়ে কোনও হিংসা যেন না হয়।”


অশান্তির নেপথ্যে বিজেপির যোগসাজশের অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী আরও বলেন, “বিজেপির আমলে দেখছি পরিস্থিতি উত্তপ্ত করে তোলা হচ্ছে। রমজান মাসের রোজা চলছে, অন্নপূর্ণা পুজো রয়েছে। সেখানে রামনবমীর মিছিল পাঁচ দিন ধরে হবে কেন?" বলেন  "রামনবমীর দিন মিছিল করলে কোনও আপত্তি নেই। কিন্তু মিছিলে বুল্ডোজার কেন ? বন্দুক নিয়ে মিছিল কেন করা হচ্ছে? ”


মমতা বলেন, “বিজেপির থেকে টাকা খেয়ে অনেকে রাস্তা ভাঙছেন। আমি তৈরী করছি আর ওরা ভাঙছে।রাস্তা তৈরি করতে অনেক টাকা লাগে, তা ভেঙে দেওয়া হচ্ছে। একটা আইন রয়েছে, যাঁরা সরকারি বা বেসরকারি সম্পত্তি ভাঙচুর করছেন, তাঁদের সম্পত্তি সরকার নিয়ে নেবে। সেই সম্পত্তি নিলামে তুলে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে।”


হাওড়া, ডালখোলার পর রিষড়া রামনবমীর মিছিলকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্তে উত্তেজনা ছড়ায়।এবার হনুমান জয়ন্তীর আগে বাড়তি সতর্কতা অবলম্বনের পাশাপাশি  অশান্তিকারীদের বিরুদ্ধে রাজ্য সরকারযে আরো কড়া পদক্ষেপ নেবে দুই দিন আগে সরকারি পরিষেবা প্রদান মঞ্চ থেকে শুনিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী ।

    

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন