ছোটো গল্পের সংকলন গপ্পো আর গপ্পো

কেকা মিত্র :- জনপ্রিয় লেখিকা দেবযানী বসু কুমার এর পঞ্চম বই ছোটো গল্পের এক অসাধারণ সংকলন
" গপ্পো আর গপ্পো " আজ বিকেলে দক্ষিণ কলকাতার
স্বাগত হোটেলে প্রকাশিত হলো।
এই বইটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পত্রভারতীর কর্ণধার চুমকী চট্টোপাধ্যায়, ত্রীদিপ চট্টোপাধ্যায়, দেব সাহিত্য 
কুটির এর কর্ণধার রূপা মজুমদার, কলকাতা কর্পোরেশন এর মেয়র ইন কাউন্সিল ও দক্ষিণ কলকাতার বিধায়ক দেবাশিস কুমার, অভিনেত্রী ও নৃত্যশিল্পী ড: দেবলীনা কুমার এবং লেখিকা দেবযানী বসু কুমার। এই বই প্রকাশ অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলো কয়েক জন কচিকাঁচার দল।বইয়ের মোড়ক উন্মোচন এর পর সকলেই লেখিকা দেবযানী বসু কুমার এর লেখার ভুয়সী প্রসংশা করেন। এক সাংবাদিক সম্মেলনে লেখিকা দেবযানী বসু কুমার বলেন আমি ছোটোবেলা থেকে গল্প ও কবিতা পড়তাম এবং লিখতাম। এক সময় চাকরি করেছি। মেয়ে কে মানুষ করেছি আর সংসার এবং সমাজসেবা ও ত্রিধারা ক্লাবের সব কাজ এ সব সামলে নিয়মিত লেখালেখি করেগেছি। এখনও লিখি। বিভিন্ন অনুষ্ঠানে গল্প পাঠ, কবিতা পাঠ এমনকি শ্রুতি নাটক এর অনুষ্ঠানও করেছি ও করি। এখন আমি অনেক বই পড়ি।
আমার প্রথম বই প্রকাশিত হয় রূপা মজুমদার এর উৎসাহে ওর রনক পাবলিকেশন থেকে, পরবর্তী সময় কারিগর থেকে বই বেরিয়েছে। গত দু বছরে পত্রভারতী থেকে বেরিয়েছে দুটি ছোট গল্পের সংকলন ইহকাল পরকাল এবং পরচর্চা পরনিন্দা।
আজ পত্রভারতী থেকে প্রকাশিত হলো ছোটদের নিয়ে ছোটো গল্পের সংকলন 
" গপ্পো আর গপ্পো " । এই বইয়ের চমৎকার প্রচ্ছদ করেছেন তরুণ চিত্রকর স্যমন্তক চট্টোপাধ্যায়।
বইটির দাম করা হয়েছে মাত্র ২২৫ টাকা। আজ ২৩ এ এপ্রিল আমার কাছে এক বিশেষ দিন। আজ দিনটা বিশ্ব বই দিবস। আবার উইলিয়াম শেক্সপিয়ার এর জন্মদিন আবার আজ আমারও জন্মদিন। তাই আজ এই তিন সন্ধিক্ষণে আমার বই প্রকাশিত হলো। এইদিনটা আমার কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন