জয়নগর কাণ্ডে গ্রেফতার ১

প্রদীপ কুমার সিংহ :- ফেরি ও চুরির কাজ করতাম। আমি খুন করিনি। বড়ভাই যার বাড়ি সংগ্রামপুর সংলগ্ন টেকপাঁজা সে নিয়ে আসে। চুরির কথা বলেই আনা হয়েছিল। এই ঘটনায় এখনো পর্যন্ত কোনো টাকা পাইনি। খুনের কথাও অস্বীকার শাহরুলের। কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত নয় বলে জানায় শাহরুল।

নিরাপত্তার কারণে গতকাল গ্রেফতার করার পর জয়নগর থানার পুলিশ বারুইপুর থানায় রাখে। আজ দুপুরে বারুইপুর থানা থেকে তাকে আদালতে পেশ করা হয়। থানা থেকে বের হওয়ার সময় টিপ দেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে নাসির ও বড়ভাই এর কথা জানায়। যাদের বাড়ি টেকপাঁজায়। তবে গুলি সে চালায় নি বলে দাবি করে।

আদালতে পেশ করা হলে জয়নগর থানার পক্ষ থেকে ১৪ দিনের পুলিশ হেফাজতের আবেদন জানানো হয়। অভিযুক্তের পক্ষে কেউ আইনজীবী ছিল না। বিচারক তাকে প্রশ্ন করে তার কোনো শারীরিক সমস্যা আছে কিনা। জবাবে সে জানায় গনপিটুনিতে মার খাওযায় তার শরীরে খুব খারাপ। 
তদন্তকারী অফিসার কে সঠিক সময়ে মেডিকেল করানোর নির্দেশ। যাতে কোর্ট লক আপে কোনো অত্যাচার না হয় তার নির্দেশ বিচারকের। ধৃতের ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ।
পাশাপাশি এই এলাকায় সিপিএমের সুজন চক্রবর্তী,কান্তি গাঙ্গুলী, শ্রমিক লাহিড়ী সহ প্রায় শো খানেক সিপিএম কর্মীকে নিয়ে যে সব জায়গায় সিপিমের কর্মীর বাড়ি পুড়িয়ে দিয়ে ছিল জয়নগর থানার অন্তগত দলুয়াখাকি অঞ্চলে। রাস্তায় জয়নগর থানার অন্তর্গত রাম চদ্র পুর এলাকায় পুলিশ তাদের আটকায় এবং ধস্তাধস্তি হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন