প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে রক্তদান উৎসব।

প্রদীপ কুমার সিংহ :- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন ১৭ সেপ্টেম্বর থেকে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে বিজেপি পার্টির পক্ষ থেকে। রবিবার সকালে সেই মোতাবেক যাদবপুর জেলা সংগঠনের কার্যালয়ে বিজেপির যুব মোর্চার পক্ষ থেকে রক্তদান শিবির করে ।

এই শিবিরে উপস্থিত ছিলেন বিজেপি যাদবপুর সংগঠনের সভাপতি মনোরঞ্জন জোয়ারদার, বিজেপি রাজ্য কমিটি সদস্য উত্তম কর সহ অন্যান্য নেতা ও নেতৃবৃন্দ। রাজ্য কমিটির সদস্য উত্তম করে সঙ্গে কথা বলে জানা যায় এই রক্তদান শিবিরটি সহযোগিতা করে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে ব্লাড ব্যাংক। 

এবছর প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বারুইপুরে বিজেপি এই কার্যালয়ে, রক্ত দান শিবিরটি প্রথম হয়। এই জেলার বিভিন্ন নেতা-নেত্রী অংশগ্রহণ করে ও রক্তদান করে।এখানে বিজেপি মহিলা ও পুরুষ কর্মীরাই রক্ত দান করে প্রায় ৬০ জন বিজেপি কর্মী স্বেচ্ছায় রক্তদান করেন প্রত্যেক রক্তদাতা কে একটি করে সংসয় পত্র ও একটি করে সড়ক তুলে দেয়া হয়।

পাশাপাশি ওয়েস্ট বেঙ্গল ভেটেরিনারি আলামনি অ্যাসোসিয়েশন দক্ষিণ ২৪ পরগনা শাখা ও পশ্চিম বাংলা সরকার রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন প্রাণি সম্পদ বিকাশ শাখা যৌথ উদ্যোগে বারুইপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে সোনার তরি কমিউনিটি হলে একটি রক্তদান শিবির করে। এখানে উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ তথা বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রে বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এই রক্তদান শিবির সহযোগিতা করে আর জি সরকারি হাসপাতালে ব্লাড ব্যাংক। ওয়েস্ট বেঙ্গল ভেটনারি আলামিন এসোসিয়েশনের সম্পাদক ডাক্তার পার্থসারথি ঘোষের সঙ্গে কথা বলে জানা যায় রক্তদান শিবির করে না এরা বিভিন্ন সামাজিক মূলক কাজ করে বিশেষ করে প্রাকৃতিক দুর্যোগের সময় এলাকার দুর্যোগ বিপর্যস্ত মানুষের জন্য বিভিন্ন কাজ করছে। প্রায় কুড়ি বছর ধরে এই রক্তদান শিবির করে আসছে। তবে আজকের এই রক্তদান শিবিরে বেশিরভাগই মহিলা রক্তদাতা রক্ত দান করে। মহিলা ও পুরুষ মিলে মোট ৫০ রক্ত দাতা সেচ্ছায় রক্ত দান করে। প্রত্যেক রক্তদাতা কে একটি করে সংশয় পত্র ও মেমেন্টও দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন