।। পূর্ব মেদিনীপুর জেলা শাসক দপ্তরে বিক্ষোভ যৌথ মঞ্চের ।।


শূন্য পদে স্বচ্ছ ভাবে স্থায়ী নিয়োগ,যোগ্য অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ, প্রতিহিংসা মূলক বদলির প্রতিবাদে এবং বকেয়া ৩৬ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবিতে বুধবার পূর্ব মেদিনীপুর জেলা শাসক দপ্তরে বিক্ষোভ মিছিল করে ডেপুটেশন দিল সংগ্রামী যৌথ মঞ্চ। 


কলকাতা শহীদ মিনারে আন্দোলনের ১২৫তম দিনে রাজ্যব্যাপী কর্মসূচির সাথে সাথে এ জেলাও কর্মসূচি সংগঠিত হচ্ছে। দুপুরে নিমতৌড়ি হাই রোডে জমায়েত হয়ে দীর্ঘক্ষণ সভা সংগঠিত হয়। বক্তারা উপরোক্ত ৪টি দাবি নিয়ে সরকারের চূড়ান্ত উদাসীনতায় ক্ষোভ ব্যক্ত করেন। পরে একটি সুসজ্জিত মিছিলের মাধ্যমে ডিএম অফিস অভিযান হয়। সেখানেও সংক্ষিপ্ত সভা সংগঠিত হয়। সেখানে ৪ সদস্যের প্রতিনিধি দল জেলাশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। 

সংগ্রামী যৌথ মঞ্চের পূর্ব মেদিনীপুর জেলার যুগ্ম আহ্বায়ক শম্ভু মান্না ও সমরেন্দ্রনাথ রায় বলেন, দীর্ঘ বঞ্চনার জেরে বকেয়া মহার্ঘ ভাতা প্রায় ৩৬ শতাংশ। দীর্ঘদিন নিয়োগ না হওয়ার ফলে সরকারি দপ্তরে অসংখ্য শূন্য পদ রয়েছে। অন্যদিকে যোগ্য কন্ট্রাকচুয়ালদের নিয়মিত করা হচ্ছে না। আন্দোলনকারীদের প্রতিহিংসা মূলক বদলি করা হচ্ছে। এই সমস্ত বিষয়ে আজ নিমতৌড়ি চার মাথার মোড়ে বেলা ২টা থেকে অবস্থান বিক্ষোভের পর জেলাশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হল। দাবি না মিটলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ।

আজকের এই কর্মসূচিতে জেলার রাজ্য সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষা কর্মী, নার্স মিলিয়ে প্রায় দুই শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। নেতৃত্ব দেন সংগ্রামী যৌথ মঞ্চের যুগ্ম আহ্বায়ক শম্ভু মান্না, সমরেন্দ্রনাথ রায়। এছাড়াও মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির জেলা সম্পাদক স্বপন ভৌমিক, উস্থি শিক্ষক সংগঠনের ননী গোপাল জানা, বি পি টি এ-র সতীশ সাউ, বি জি টি এ'র প্রদীপ্ত দাস , পি এস কে ইউ'-র নারায়ন বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন