রামনগরের যুবকের মৃত্যু থাইল্যান্ডে




থাইল্যান্ডে কাজ করতে গিয়ে মৃত যুবকের দেহ  ফেরাতে লাগবে ৩ লক্ষ টাকা !


 অভাবের সংসারে কিছু রোজগার করার জন্য গিয়েছিলেন থাইল্যান্ডে,অকালে ঝরে গেছে প্রাণ। এখন সেই মৃতদেহ ফিরিয়ে আনার জন্য এজেন্ট দাবী করছেন তিন লক্ষ টাকা। এমন ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব মেদিনীপুরের রামনগর এলাকায়।



রামনগর বিধানসভা কেন্দ্রের বারাঙা গ্রামের বাসিন্দা ২৯ বছরের শেখ শাহেদ বয়স  গত ৫ মার্চ থাইল্যান্ডে যান হোটেল  কাজের জন্য।আর গত ২৮  মার্চ মৃত্যুর খবর আসে বাড়িতে। অভিযোগ থাইল্যান্ডে কাজ করতে গিয়ে মৃত রামনগরের এই যুবকের দেহ বাড়িতে ফেরাতে ৩ লক্ষ টাকা দাবি করছে এজেন্ট।



শেখ শাহেদের মৃত্যুর খবর আসার পর ১৬ দিন কেটে গেলেও এখনো পর্যন্ত বাড়িতে দেহ আসে নি  ।  বাড়ির লোকেদের দাবি যে, এজেন্ট মারফত শেখ শাহেদ থাইল্যান্ডে গেছিল তারা তিন লক্ষ টাকা দাবি করছে দেহ বাড়িতে ফিরিয়ে দেওয়ার জন্য।


বাড়ির লোকেদের দাবি, এই কয়েকদিনের মধ্যে কিভাবে অসুস্থ হলো এবং কিভাবে মারা গেল পুরোটাই অন্ধকারে রয়েছে। মৃত যুবকের পরিবার জানিয়েছে কাজে নিয়ে যাওয়া এজেন্টের দাবি শেখ শাহেদ থাইল্যান্ডে পৌঁছানোর পরেই পেটে ব্যথা হয় এবং পরে অসুস্থ হয়ে মারা গেছে।


মৃত যুবকের পরিবারের অভিযোগ  এজেন্টে প্রথমে দাবি করেছিলেন দশ হাজার টাকা দিলে দেহ বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবেন, কিন্তু তার ঠিক কয়েকদিন পরে দশ হাজার টাকা দিলেও থাইল্যান্ডে গিয়ে ওই এজেন্টরা দাবি করে তিন লক্ষ টাকা দিতে হবে। কান্নায় ভেঙে পড়েছে গোটা পরিবার।তাঁরা জানিয়েছেন তাঁদের মত দিন আনা দিন খাওয়া পরিবারের পক্ষে কোনভাবে এত টাকা সংগ্রহ করা কোনোভাবেই সম্ভব নয়। যে ১০ হাজার টাকা সংগ্রহ করে দেওয়া হয়েছে সেটাও গ্রামবাসীদের সহযোগিতায়।

এলাকার  বিধায়ক তথা মন্ত্রী অখিল গিরিকে পুরো বিষয়টা জানিয়েছে পরিবার।তিনি মৃত যুবকের দেহ আনানোর জন্য সমস্ত রকম কাগজপত্র  করছেন বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন