গিরিশ মঞ্চে অনুষ্ঠিত হলো দুদিনের নাট্য সন্ধ্যা

 


                     



                    কেকা মিত্র


প্রয়াত নাট্য অভিনেতা রাজার অকাল মৃত্যুতে তার স্মরনে "হাতিবাগান স্পর্শ" উত্তর কলকাতার গিরিশ মঞ্চে আয়োজন করেছিলো দুদিনের নাট্য সন্ধ্যা । 


প্রথমদিন এই উৎসবে মঞ্চস্থ হয় বর্ণমালা প্রযোজিত সুকুমার রায়ের কবিতার কোলাজ। এরপর পরিবেশিত হয় কত্থক পারফর্মিং রেপাটারি র নাটক বাল্মীকি প্রতিভা। পরিচালনা কৃতি মজুমদার। এইদিন শেষ প্রযোজনা টি ছিলো নহলি র নাটক " গোপন সত্য "। নির্দেশনা শৈবাল দাস। দ্বিতীয়দিন প্রয়াত নাট্য অভিনেতা রাজার স্বরনে দেখানো হয় ১০ মিনিটের একটি একটি তথ্যচিত্র। এইদিন মঞ্চে বক্তব্য রাখেন সাংবাদিক ইন্দ্রজিৎ আইচ, সি এ বি র প্রসেনজিৎ ব্যানার্জী, শ্রীমন্ত মল্লিক, নাট্য নির্দেশক ও অভিনেতা জীবন অধিকারী, পঙ্কজ মুন্সী, প্রদীপ ভট্টাচার্য্য।



শেষদিন মঞ্চস্থ হয় বহরমপুর রেপাটারি থিয়েটার এর অমৃত কথা, ভাবনা ও নির্মাণ প্রদীপ ভট্টাচার্য্য। হাতিবাগান স্পর্শ প্রযোজিত "সুকুমার আমার তোমার" । পরিচালনা দেবাশিস রায়। এরপর মঞ্চস্থ হয় ছোটদের নাটক তিনুর কিসশা। পরিবেশনা নাবিক নাট্যম। নির্দেশনা জীবন অধিকারী।এরপর পরিবেশিত হয়

হাতিবাগান স্পর্শ র "নানা রূপে বসন্ত"। এই গীতি আলেখ্য টি সকলের নজর কাড়ে। অনুষ্ঠানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন অপর্ণা ব্যানার্জী। সবমিলিয়ে জমে উঠেছিল হাতিবাগান স্পর্শ  রাজার স্মরনে বাগবাজার গিরিশ মঞ্চে  দুদিনের নাট্য সন্ধ্যা।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন