কয়েক হাজার টাকা চুরি করলো ইঁদুর

 





দোকানের ক্যাশ বাক্সে রাত্রে রেখে যাওয়া কয়েক হাজার টাকা  সকালে এসে মালিক দেখে নেই ।রাত্রে যে ভাবে দোখান বন্ধ করা হয়েছিলো সেই অবস্থাতেই সব কিছু আছে। তালা ভেঙ্গে কিংবা কিংবা দেওয়াল কেটে দুষ্কৃতিরা ভেতরে ঢোকার কোন চিহ্ন নেই। তার পরেও ক্যাশ বাক্সে টাকা নেই। প্রায় ১৩  হাজার টাকা না পেয়ে গেলো  চিন্তায় পড়ে যান দোকানের মালিক।তবে খানিক পরে সিসিটিভির ক্যামেরায় চোর বাবাজিকে দেখে চক্ষু চড়ক গাছ দোকান মালিকের।






পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের হাসপাতাল মোড়ে জেলা পরিষদের মার্কেট কমপ্লেক্সেই অমলকুমার মাইতির মশলাপাতির দোকান। বুধবার রাতে দোকানের ক্যাশবাক্সে নগদ ১৪ থেকে১৫ হাজার টাকা রেখে বাড়ি গিয়েছিলেন তিনি। এদিন সকালে দোকান খুলে চোখ কপালে। ক্যাশবাক্স ফাঁকা। কোনও টাকা নেই। সামান্য কিছু টাকা পড়ে রয়েছে। 


খবর পাওয়ার পর আশপাশের দোকানদাররা ভিড় জমান। কোথাও কোন ভাঙ্গাভাঙ্গা ভাঙ্গির ঘটনা না থাকায় সকলেই অবাক ।


এই আজব ঘটনার রহস্যভেদ করতে  পুলিশকে ফোন করার জন্যে সকলে  অমলবাবুকে পরামর্শ দেন ।দোকানে চার-চারটি সিসিটিভি ক্যামেরা থাকায় পুলিশকে জানানোর আগে একবার তার ফুটেজ দেখবেন বলে ঠিক করলেন অমলবাবু।


 চালানো হল সিসিটিভি। অস্বাভাবিক কিছু ধরা পড়ল না। ফলে ফের মনমরা হয়ে গেলেন।মনমরা হয়ে বসেই রইলেন দোকানে অমল মাইতি।

এভাবে কিছুক্ষণ কাটার পর কয়েকজনের পরামর্শে আবারও ফুটেজ দেখার পরিকল্পনা হল। সবাই আরও খুঁটিয়ে। সারারাতের ফুটেজ। দেখতে দেখতে হাই উঠতে শুরু করল সবার। কিন্তু চোরের দেখা নেই। এই করতে করতে সিসিটিভির ঘড়িতে রাত শেষ হয়ে সকাল সাতটা ছুই। হঠাৎ একজন চিৎকার করে উঠলেন- 'এক মিনিট। এক মিনিট। তাঁর কথা শুনে ফুটেজ পিছিয়ে দেখা হল একটু। আর শনাক্ত হল অপরাধীও। দেখা গেল চোর বাবাজিটি আর কেউ নয়, বেশ হৃষ্টপুষ্ট সাইজের একটি ইঁদুর !


 ক্যাশবাক্সে সামান্য একটু ফাঁক। সেটি আবিষ্কার করেছে সে। তারপর তাতে মুখ গলিয় নোট বের করছে। কখনও একটা। কখনও এক গোছা। তারপর তা মুখে করে তড়বড় করে চারপেয়ে হেঁটে যাচ্ছে দোকানের এক কোণে। সেখানে গচ্ছিত রাখছে চোরাই টাকা। যাচ্ছে আর আসছে। এই করতে করতে ক্যাশবাক্স প্রায় ফাঁকা। এরপর খোঁজ খোঁজ। ইঁদুরের সেই গোপন ভল্টের সন্ধান অবশেষে মিলল। পাওয়া গেল ১২ হাজার ৭০০ টাকাও।


দোকানের ক্যাশ বাক্স থেকে এই ভাবে ইঁদুরের হাজার হাজার টাকা চুরির ঘটনা ও সেই ভিডিও রীতিমত ভাইরাল

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন