১৬ নম্বর ওয়ার্ডে দুয়ারে সরকার প্রচার





প্রদীপ কুমার সিংহ 

পশ্চিমবাংলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটা নতুন প্রকল্প ঘোষণা করেছিলেন  দুয়ারে সরকার। বারুইপুরে সেই প্রকল্পের সুচনা হয় ২ ডিসেম্বর   থেকে।পশ্চিমবাংলা সব জায়গায় আরম্ভ হয়ে গেছে। এই প্রকল্প চলবে  ১ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ।

প্রতিটা জায়গায় চারটি করে শিবির হবে। 

সেই মোতাবেক বারুইপুর পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের আগামী ২১তারিখে বিশালক্ষী তলা কাছে  স্বাস্থ্য ভবনে এই শিবির হবে।

তার আগে ১৬ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর আসিস দেবরায় নেতৃত্বে একটা টিম ১৬ নম্বর ওয়ার্ডের প্রত্যেকের বাড়িতে গিয়ে এই প্রকল্পের জন্য একটি হ্যান্ডবিল দিয়ে মানুষকে সচেতন করে।

এই প্রকল্প গুলোর মধ্যে থাকছে স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, যুবশ্রী, রূপসী,  রেশন কার্ডের যদি কিছু সমস্যা থাকে, বা আধার কাডের যদি কিছু সমস্যা থাকে, ইত্যাদি প্রায় দশটি প্রকল্প নিয়ে এই শিবির হবে। ১৬ নম্বর ওয়ার্ডের এটি দ্বিতীয় শিবির হবে। ৯  তারিখে বারুইপুর হাই স্কুলে প্রথম শিবির  হয়েছিল।

এতে করে সাধারণ মানুষের যেসব অসুবিধা ছিল তার সমাধান হতে চলেছে। সাধারণ মানুষ দুয়ারে সরকারের আসাতে অনেকেই খুব খুশি হয়েছে। এসব প্রকল্পের যেসব সুবিধা গুলি আছে সেই গুলি আগে  কিছু করতে গেলে অনেক  সমস্যার সৃষ্টি হত। যার জন্য অনেক দেরিতে পাওয়া যেত। এখন দুয়ারের সরকার ঘরের কাছে এসে যাওয়ায় তাড়াতাড়ি সমস্যার সমাধান হবে বলে মনে করছে সাধারণ মানুষ।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন