কবে হবে কোলাঘাট পৌরসভা ? ভোটের মুখে দাবি এলাকাবাসীদের

কবে হবে কোলাঘাট পৌরসভা ? আবারো ভোটের মুখে প্রশ্ন তুলল কোলাঘাটের বাসিন্দারা। লোকসভা ভোটের মুখে এই প্রশ্নকে ঘিরে এখন জোরালো আলোচনা সারা কোলাঘাট জুড়ে

পূর্ব মেদিনীপুর জেলার প্রবেশদ্বার কোলাঘাট। রূপনারায়ণ নদের তীরে অবস্থিত কোলাঘাট আধা শহর। দীর্ঘ বাম জমানার কাল থেকেই কোলাঘাট ও মেচেদা নিয়ে একটি পৌরসভা গড়ে ওঠার কথা উঠলেও কোনো না কোনো কারণে এখনও পর্যন্ত তা হয়ে ওঠেনি। 

এলাকাবাসীর অভিযোগ ভোট এলেই সকল রাজনৈতিক দলের নেতারা প্রতিশ্রুতি দেন কোলাঘাটকে পৌর সভার মর্যাদা পাইয়ে দেওয়ার । এই প্রতিশ্রুতি সেই বাম জমানার কাল থেকেই চলে আসছে। কিন্তু প্রতিশ্রুতি পূরণ হয়নি। এবার লোকসভা নির্বাচনেও কোলাঘাট পৌরসভা নিয়ে আবারও দাবি তুলল কোলাঘাটের সাধারণ মানুষেরা।

দেশ জুড়ে চলছে লোকসভা নির্বাচন পর্ব। পূর্ব মেদিনীপুর জেলায় দুটি লোকসভার আসন। একটি তমলুক, অন্যটি কাঁথি। পূর্ব মেদিনীপুর জেলার দুটি লোকসভা কেন্দ্রের ভোট রয়েছে পঞ্চম দফায় ২৫ মে। ফলে ভোটের মুখে আবারো কোলাঘাট বাসির প্রশ্ন কোলাঘাট আধা শহর কবে শহরের মর্যাদা পাবে। 

উল্লেখ্য পূর্ব মেদিনীপুর জেলায় বর্তমানে পাঁচটি পৌরসভা ।যথাক্রমে তমলুক,পাঁশকুড়া,হলদিয়া,কাঁথি ওএগরা । দীর্ঘদিন যাবত কোলাঘাটকে পৌরসভার মর্যাদা দেওয়ার কথা প্রশাসনিক স্তরে আলোচনা হলেও তা অধরা থেকে গিয়েছে।এবার লোকসভা ভোটের মুখে সেই দাবি আরো জোরালো হল

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন