মেচেদায় বার্ষিক পাঠ্যপুস্তক,পাঠ্যসামগ্রী ও বৃত্তি প্রদান।


  পূর্ব মেদিনীপুর জেলার মেচেদা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মেমোরিয়াল ট্রাস্টের উদ্দ্যোগে মেদিনীপুর জেলা বিদ্যাসাগর স্মরণ সমিতির সহযোগিতায় আজ বিদ্যাসাগর স্মৃতি ভবনের বিদ্যাসাগর হলে বার্ষিক পাঠ্যপুস্তক,পাঠ্যসামগ্রী ও বৃত্তি প্রদান অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,ট্রাস্ট সদস্য দিলীপ মাইতি। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন,কিশোর সংগঠন "কমসোমলে"র সদস্যাবৃন্দ। প্রারম্ভিক বক্তব্য রাখেন ট্রাস্ট সদস্য ও বিদ্যাসাগর স্মরণ সমিতির সম্পাদিকা অধ্যাপিকা অনুরূপা দাস। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হাওড়া নরসিংহ দত্ত কলেজের অধ্যাপিকা ডঃ জয়িতা ঘোষাল। দ্বিতীয় পর্বে "বিদ্যাসাগর চেয়েছিলেন মানুষ তৈরীর তথা মনুষ্যত্বের বিকাশের উপযোগী শিক্ষা-তা বর্তমানে পূরন কিভাবে হবে" এই শীর্ষক আলোচনায় অতিথিবর্গ অংশগ্রহণ করেন। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন, ট্রাস্ট সদস্য গনেন রায়। এছাড়াও উপস্থিত ছিলেন ট্রাস্ট সদস্য ডাঃ বিশ্বনাথ পড়িয়া। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, বিদ্যাসাগর গ্রন্থাগার অনুরাগী সমিতির যুগ্ম সম্পাদক ডাঃ কালি শংকর পাত্র ও হেয়াতুল হোসেন। 



   কর্মসচীতে প্রায় সাত শতাধিক ছাত্র-ছাত্রীকে পাঠ্যপুস্তক,পাঠ্যসামগ্রী ও ডঃ সুশীলা মণ্ডল স্মৃতিবৃত্তি, রণজিত কাণ্ডার ও দিপালী ভৌমিক স্মৃতি বৃত্তি প্রদান করা হয়। 
        প্রসঙ্গত উল্লেখ্য, উক্ত ট্রাস্ট প্রতি বছর অবিভক্ত মেদিনীপুর জেলার আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া পরিবারের প্রায় দু সহস্রাধিক ছাত্র-ছাত্রীদের মেচেদা সহ আরও ৭ টি কেন্দ্রে পাঠ্যপুস্তক,পাঠ্যসামগ্রী ও বৃত্তি প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন