তৃনমূলে এখন অক্ষরের নামতা চালু হয়েছে:তন্ময়

 



            


                 প্রদীপ কুমার মাইতি


অভিষেকের চলছে জেরা, আজ তৃণমূল ইডি ও সিবিআইতে ঘেরা। এখন আর সংখ্যার নামতা নেই। এখন অক্ষরের নামতা চালু হয়েছে। ক'য়ে কুন্তল, ক'দুনে কেষ্ট, তিন কয়ে কাকু (কালীঘাটের কাকু), চার কয়ে কুনাল। মমতা ব্যানার্জীকে প্রথম চোর বলেছিলেন কুনাল ঘোষ। আমরা কেউ বলিনি কুনাল ঘোষই মমতা ব্যানার্জীকে চোর বলেছেন। ছয়ে কে কৃষ্ণ কল্যাণি। সাতে কয়ে কবিতা। তৃণমূল হচ্ছে এখন বায় ওয়াণ গেট ওয়াণ। তৃণমূলের একটা ধরলে আরেকটা ফ্রি। তৃণমূলকে কারাগারে পাঠানোর জন্য ওয়েট করতে হবে। 


শনিবার পূর্ব মেদিনীপুর জেলার এগরার দোঁবাধিতে বালিঘাই এরিয়া কমিটির সম্মেলনে এহেন মন্তব্য করেন রাজ্যের সিপিএমের প্রাক্তন বিধায়ক ও সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য। 


তিনি বলেন, পূর্ব মেদিনীপুর জেলায় তৃণমূল নেতার বাড়িতে একের পর এক বোমা বিস্ফোরণে বহু মানুষের মৃত্যু হয়েছে। এগরায় বোমা বিস্ফোরণে ওড়িশায় বহু লাশ পাচার করেছে পুলিশ। এই ঘটনার অন্ত:র্তদন্তের দাবি করেন তন্ময়। তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গে একটাও কলকারখানা নেই। শুধু রয়েছে বোমা কারখানা। বলি হচ্ছে নিরীহ সাধারণ মানুষ। তন্ময় দাবি করেন, রাজ্যে শিক্ষিত বেকার যুবক-যুবতীরা কাজ পাচ্ছে না বলেই আত্মহত্যা করছে। মমতা ব্যানার্জীর ১২ বছরের রাজত্বেও একটা কারখানারও চিমনি জ্বলেনি। তন্ময়ের কথায়, তৃণমূল সারা বাংলাকে পেছনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। 


তিনি অভিষেককে কটাক্ষ করে আরও বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাদা তাঁবু নিয়ে ঘুরছে দিল্লীর ডেকোরেটাররা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাস এসেছে গুজরাট থেকে। বাসের ভাড়া ডেলি ৫০ হাজার টাকা  অভিষেক বন্দ্যোপাধ্যায় 'নবখোয়াড়' যাত্রায় বেরিয়েছে। কিছুই লাভ হবে না। গত ৫৮ দিনে বাংলায় ২৯ জন মহিলা ধর্ষিতা হয়েছে। বাংলা নিজের মেয়েকে চায় না কি! বাংলা নিজের মেয়ের নিরাপত্তা চায়- আজকে সেই প্রশ্ন উঠছে। এদিনের সভায় উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্য কমিটির সদস্য শ্রুতিনাথ প্রহরাজ, প্রাক্তন বিধায়ক ইব্রাহিম আলি, নাসের হোসেন, সৌম্য দাস প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন