রামনবমীর মিছিলে বন্দুক কেন প্রশ্ন মমতার

 




রাম তো প্রজাদের ভালবাসতেন, শান্তি প্রতিষ্ঠা করতে চেয়েছেন। তাহলে কেন তাঁর নামে পুজোয় অস্ত্র মিছিল হবে? মঙ্গলবার দিঘার হেলিপ্যাড ময়দানের পাশে মাঠে বুথ কর্মী সম্মেলন থেকে বিজেপিকে তীব্র আক্রমন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


সভার শুরু থেকেই নাম না করে কখন কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আবার কখনও রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তীব্র আক্রমনে ভরিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের সাথে জোট করে রাজ্যে দাঙ্গা বাঁধানোর ছক কষেছে বলেও বারবার দাবি করেছেন মুখ্যমন্ত্রী। 


হাওড়ায় রামনবমীর অশান্তিতে বিহারের মুুঙ্গের থেকে সুমিত সাউ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে হাওড়া সিটি পুলিশ। বৃহস্পতিবার শিবপুরে রামনবমীর মিছিলে সে শামিল হয়েছিল আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে। পুলিশের জেরায়  সেকথা স্বীকার করেছে সুমিত সাউ।এই গ্রেপ্তারি নিয়ে কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ”বাইরে থেকে গুন্ডা এনে বিজেপি বাংলায় অশান্তির চেষ্টা করছে। কিন্তু ওরা জানে না, বাংলার মানুষ এসব অশান্তি পছন্দ করে না, তারা রুখে দাঁড়াবেই।” 


তিনি বলেন, ”বিজেপি বাইরে থেকে গুন্ডা এনে, অস্ত্র এনে বাংলায় অশান্তি করার চেষ্টা করছে। রামনবমীর মিছিলে বন্দুক হাতে নাচ! রাম কি ওর কানে কানে বলে গিয়েছিল, আমার পুজোয় অস্ত্র নিয়ে মিছিল করো? রাম তো প্রজাদের ভালবাসতেন, শান্তি প্রতিষ্ঠা করতে চেয়েছেন। তাহলে কেন তাঁর নামে পুজোয় অস্ত্র মিছিল হবে? ”


বলেন "এরা হিন্দু নয়।হিন্দু,মুসলমান,খ্রীষ্টান কোন ধর্মই দাঙ্গাকে প্রশয় দেয়না।এরা ধর্মের বদনাম করছে।এরা হিন্দুরা,এরা আসলে বিজেপির গুন্ডা।


এরপরই মুখ্যমন্ত্রী হাত জোড় করে সকলের উদ্দেশে বলেন, ”দয়া করে আপনারা প্ররোচনায় পা দেবেন না। অশান্তিতে উসকানি দেবেন না। শান্তি বজায় রাখুন। আমরা সকলে শান্তির পক্ষে। যারা অশান্তি বাঁধাতে চাইছে, তাদের মুখের উপর জবাব দিতে হবে।”

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন