হলদিয়ায় ফের ঘুর্ণিঝড়

 



আবার ধুলোর ঘুর্ণিঝড় পূর্ব মেদিনীপুর জেলার শিল্প শহর হলদিয়ায়। স্বাভাবিক কারনেই শিল্পাঞ্চলের বাসিন্দাদের মধ্যে দানা বাঁধছে আতংক। 


তীব্র গরমের কারণে হলদিয়াতে প্রায় প্রত্যেকদিন বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে ডাস্ট ডেভিল বা ধুলোর ঘূর্ণি।কখনো শহরের রাস্তায় আবার কখনো খোলা মাঠে বেশকিছু সময় ধরে ধুলোর কুণ্ডলী লাটুর মতো পাক খাচ্ছে। 


গত রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ১১৬ জাতীয় সড়কের ধারে হলদিয়া সিটি সেন্টার বাসস্ট্যান্ড লাগোয়া একটি শিল্প সংস্থার গেটের সামনে আচমকাই এই ধুলোর ঘূর্ণি তৈরি হয়। লাটুর ন্যায় পাক খেতে খেতে প্রায় ১০০ মিটার উচ্চতায় ধুলো-ময়লাকে দাঁড় করিয়ে দেয় খাম্বার মতো। এরপর সোমবার হলদিয়ার দুর্গাচকে একটি সরকারি কলেজ মাঠে দেখা যায় ধুলোর ঘূর্ণি।


ফের আজ বুধবার দুপুরে হলদিয়ার ক্ষুদিরামনগরে দেখা গেল ধুলোর ঘূর্ণি।এলাকার স্থানীয় বাসিন্দারা জানান প্রথমে দূর থেকে দেখে ভেবে ছিলাম, পাশাপাশি কোথাও আগুন লেগেছে, আর সেখান থেকে কুণ্ডলী পাকিয়ে ধোঁয়া বেরোচ্ছে। তার কিছুক্ষণ পর ঘটনাস্থলে এসে দেখি ধুলো-ময়লা পাক খাচ্ছে। আগে এ দৃশ্য কখনও দেখিনি। আতঙ্কিত হয়ে পড়েছি মানুষজন।'তবে এই প্রাকৃতিক খামখেয়ালিপনায় এখনো কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন