মেদিনীপুরে বিদ‍্যাসাগর জন্ম দ্বি-শত বার্ষিকী কমিটি ও বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির উদ‍্যোগে বিদ‍্যাসাগর স্মরণ

         


      

মেদিনীপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত  হলো বিদ‍্যাসাগের ২০১ তম জন্মদিন।ভারতীয় নবজাগরণের অন‍্যতম পুরোধা ব্যক্তিত্ব, শিক্ষা ও সমাজ সংস্কারক ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বি-শত জন্মবর্ষ পূর্তি উপলক্ষ্যে , বিদ‍্যাসাগরের ২০১তম জন্মদিবসে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর জন্ম দ্বি-শত বার্ষিকী উদযাপন কমিটি ও বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির পশ্চিম মেদিনীপুর জেলা শাখার উদ্যোগে শনিবার সকালে মেদিনীপুর শহরের এল আই সি মোড়ে বিদ‍্যাসাগর মুর্তিতে মাল‍্যদান করা হয়।

 সেখান থেকে বিদ‍্যাসাগরের বাণী সম্বলিত পোস্টার ও প‍্যাকার্ড সহ একটি পদযাত্রা বিদ‍্যাসাগর হলে যায়। সেখান একটি আলোচনা সভা ও সাংস্কৃতিক কর্মসূচি অনুষ্ঠিত হয়। পাশাপাশি বেশ কিছু পড়ুয়ার হাতে বর্ণপরিচয় ও শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।অন‍্যদিকে পথচলতি মানুষদের মধ্যে মাস্ক বিলি করা হয়। 

পাশাপাশি সংগঠনের মেদিনীপুর সদর ব্লক কমিটির পক্ষ থেকে কেশবপুর মোড়ের বিদ‍্যাসাগর মুর্তিতে প্রতিনিধিত্ব মুলক মাল‍্যদান করা হয়। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিক্ষাব্রতী তরুণ রায়,তাপস সিনহা, সন্তোষ রাণা,প্রভাত ভট্টাচার্য্য, নন্দদুলাল ভট্টাচার্য্য, সৌগত পন্ডা,বিপদতারন ঘোষ,রুবী রায়, বাবুলাল শাসমল, তারাশঙ্কর বিশ্বাস প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন