জনপ্রতিনিধিদের গুরুত্ব কমিয়ে,আমলাদের ক্ষমতা বাড়াচ্ছে মমতা:মামুদ



ত্রিস্তর পঞ্চায়েতের জনপ্রতিনিধি দের পাশ কাটিয়ে উন্নয়নের প্রশ্নে বাড়তি দায়িত্ব দেওয়া হলো আমলাদের।এবার থেকে জেলার প্রতিটি গ্রামপঞ্চায়েত এলাকায় রাস্তা মেরামতী, নতুন রাস্তা নির্মাণের জন্য প্রকল্প তৈরি করবেন জেলা শাসক রা।

নির্বাচিত জনপ্রতিনিধি, পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি বা জেলা সভাধিপতি গণের ক্ষমতার রাশ টানতে সরকারি নির্দেশনামা জারী হয়েছে। রাজ্য পঞ্চায়েত দপ্তরের যুগ্ম সচিব মেমো নং ৪০৮ তারিখ ৬/৯/২০২০ মূলে ত্রিস্তর পঞ্চায়েতের ক্ষমতার রাশ টানার কথা বলা হয়েছে। 

সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী কে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে পঞ্চায়েতের ক্ষমতা সীমিত করার সরকারি আদেশনামা পুনর্বিবেচনা করার আবেদন জানিয়েছেন। 

 সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন তথাকথিত মা-মাটি-মানুষের সরকার পঞ্চায়েত ব্যবস্হাকে আমলা নির্ভর করে তুলেছেন।যেটুকু ক্ষমতা অবশিষ্ট ছিল তাও কেড়ে নেওয়ার আয়োজন প্রশাসনিক আদেশনামায় সুস্পষ্ট। ক্ষমতার বিকেন্দ্রীকরণের পরিবর্তে পঞ্চায়েত দপ্তরের আমলাতান্ত্রিকতার নীতি গনতন্ত্রের পক্ষে অনভিপ্রেত বলে জানান সিপিআইএম নেতা মামুদ হোসেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন