প্রাপকদের হাতেও সরকারি পরিষেবা প্রদান পূর্ব মেদিনীপুরে

মঙ্গলবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম থেকে এক গুচ্ছ সরকারি পরিষেবা সাধারণ মানুষের হাতে তুলে দিয়েছেন। শিলিগুড়ি থেকে রাজ্যে বিভিন্ন জেলাতেও পরিষেবা প্রদান করা হয়। এদিন তমলুকের নিমতৌড়িতে পূর্ব মেদিনীপুর জেলাশাসকের ভবনে এক অনুষ্ঠানে মধ্যদিয়ে জেলার কৃষক ও পড়ুয়াদের পরিষেবা প্রদান করা হয়।


কৃষকদের উৎসাহ প্রদান ও পড়ুয়াদের পড়াশোনার আগ্রহ বাড়াতে কৃষক বন্ধু ও সবুজ সাথী প্রকল্প চালু করে রাজ্য সরকার। বর্তমান সরকার এই প্রকল্প ঘোষনার পর থেকে প্রকল্পের সুবিধা পাচ্ছে কৃষক ও পড়ুয়ারা।গত কয়েক বছর ধরে রাজ্য সরকারের অন্যান্য প্রকল্পের মতো এই প্রকল্পের পরিষেবা পাচ্ছে প্রাপকেরা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে গিয়েছেন।

তমলুকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি, জেলাশাসক তনভীর আফজল, তমলুকের বিধায়ক প্রাক্তন মন্ত্রী সৌমেনকুমার মহাপাত্র,নন্দকুমারের বিধায়ক সুকুমার দে, মহিষাদলের বিধায়ক তিলককুমার চক্রবর্তী, এগরার বিধায়ক তরুন মাইতি সহ অন্যান্যরা। 

এদিন জেলাশাসক তনভীর আফজল জানান, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ি থেকে একগুচ্ছ সরকারি প্রকল্পের সাহায্য প্রদান করেছেন। শিলিগুড়ির পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার প্রাপকদের হাতেও সরকারি পরিষেবা প্রদান করা হয়। সরকারি ঘোষনা মতো কৃষক বন্ধু প্রকল্পের সাহায্য ও পড়ুয়াদের সবুজ সাথী প্রকল্পের সাইকেল প্রদান করা হয়। আগামী এক মাস ধরে জেলার বিভিন্ন কেন্দ্র থেকে সবুজ সাথী প্রকল্পের সাইকেল প্রদান করা হবে। কৃষকদের চাষবাসের আগ্রহ বাড়াতে এবং পড়ুয়াদের পড়াশোনার আগ্রহ বাড়াতেই রাজ্য সরকারের এই ধরনের প্রকল্প চালু। তারই পরিষেবা প্রদান করা হয়।।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন