বিদ্যুৎ এর অস্বাভাবিক চার্জ বৃদ্ধি,প্রতিবাদে প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ।

পঃ বঃ বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশনের নির্দেশে ২০২৩-২৪ সালের ট্যারিফ অনুযায়ী সম্প্রতি গৃহস্থ-বাণিজ্যিক-কৃষি-ক্ষুদ্র শিল্পের গ্রাহকদের ফিক্সড চার্জ দ্বিগুণ, মিনিমাম চার্জ তিনগুন ও ডিস-কানেকসান/রি কানেকসান চার্জ এক ধাক্কায় ১০০ টাকা থেকে ৫০০ টাকা করা হয়েছে। ফলস্বরূপ সর্বস্তরের গ্রাহকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

ওই সিদ্ধান্তের প্রতিবাদে ও স্মার্ট প্রিপেইড মিটার চালুর চক্রান্ত প্রতিরোধে আজ বিদ্যুৎ গ্রাহকদের সংগঠন অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজিউমার্স অ্যাসোসিয়েশন(অ্যাবেকা)'র এগরার চোরপালিয়া কাস্টমার কেয়ার সেন্টার কমিটির আহ্বানে রামনগর-এগরা রাজ্য সড়কে দুপুরে প্রতীকী পথ অবরোধ করে চার্জবৃদ্ধির প্রতিলিপি পোড়ানো হয়। এবং বিদ্যুৎ দপ্তরের চোরপালিয়া কাস্টমার কেয়ার সেন্টারের স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন দেন গ্রাহকেরা। কর্মসূচিতে নেতৃত্ব দেন অ্যাসোসিয়েশনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির নেতা নারায়ন চন্দ্র নায়ক,এগরা মহকুমা কমিটির সম্পাদক সনাতন গিরি, চোরপালিয়া কাস্টমার কেয়ার সেন্টার কমিটির সম্পাদক গৌর শংকর রঞ্জিত প্রমুখ।

 স্টেশন ম্যানেজার সুদীপ্ত রং স্মারকলিপি গ্রহণ করেন। উনি দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দেন। 
 সংগঠনের জেলা নেতৃত্ব নারায়ন চন্দ্র নায়ক বলেন, গৃহস্থ গ্রাহকদের মিনিমাম চার্জ পূর্বে ছিল ২৮ টাকা প্রতি কে.ভি.এ.। যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৭৫ টাকা/ কে.ভি.এ.। অনুরূপভাবে ক্ষুদ্র শিল্পের গ্রাহকদের ক্ষেত্রে পূর্বে ছিল ০ টাকা,যা হয়েছে ২০০ টাকা। বানিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে পূর্বে ছিল ৪০ টাকা, যা বেড়ে দাঁড়িয়েছে ১০৫ টাকা । 
গ্রাহক স্বার্থবিরোধী এই নীতির বিরুদ্ধে সর্বস্তরের গ্রাহকদের ২৭ সেপ্টেম্বর বিদ্যুৎ ভবন অভিযানের কর্মসূচিতে সামিল হওয়ার জন্য আহ্বান জানান নারায়নবাবু।


ওই একই দাবীতে বিকালে পটাশপুরের সিংদার আশাড়িয়াবাঁধে বিদ্যুৎ গ্রাহকদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সুবল চন্দ্র খাঁড়া। বক্তব্য রাখেন নারায়ণ চন্দ্র নায়ক।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন