।। তমলুকে রামবাম জোটের দেওয়াল লেখন:দায় এড়াচ্ছে সিপিএম ।।

রাম বামের জোটের ভোট প্রচার। সিপিএমের হয়ে ভোট প্রচার করছে বিজেপি। সিপিএমের জন্য বিজেপি দেওয়াল লিখন থেকে প্রচার সব কিছু করছে। বাম-রামের এই অনৈতিক জোট প্রসঙ্গে জেলা বিজেপির আজব সাফাই,দাবি তৃণমূলকে হারাতে তৃণমূলের বিকল্প যে আছে তাকে সমর্থন করার জন্য আমর সর্বদাই চেষ্টা করছি।তৃণমূলের কটাক্ষ আগেই সমবায় ভোটে রাম বামের জোট গোপনে গোপনে নজরে এসেছিলো, গ্রাম পঞ্চায়েত ভোটে সেটা প্রকাশ্যে প্রকাশ্যে এলো
গত কয়েক মাস আগে পূর্ব মেদিনীপুর জেলার একাধিক সমবায় ভোটে দেখা গিয়েছিল রামবামের জোট ,যদিও প্রকাশ্যে না মানলেও আকার ইঙ্গিতে বোঝা গিয়েছিল। তবে গ্রাম পঞ্চায়েত ভোটে প্রকাশ্যে রাম বামের জোট প্রচার দেখা গেল তমলুকের গড়কিল্লা গ্রামেতে।

তমলুক ব্লকের নীলকুন্ঠা অঞ্চলের গড়কিল্লার গ্রামের ৬৬ নম্বর বুথ। দীর্ঘ কয়েক বছর যাবত সিপিএমের দুর্জয় ঘাটী বলে পরিচিত। তৃণমূলে ভরা জোয়ারের সময়ও সিপিএমের দখলে ছিল এই গ্রাম পঞ্চায়েত। ২০১৮ পঞ্চায়েত ভোটে সিপিএমকে পরাস্ত করে ৭৩টি ভোটে জয় লাভ করেন তৃণমূল কংগ্রেস। এই বুথের মোট ভোটার ৮১৩। এবার প্রার্থীর হয়ে দেওয়াল লিখন করছে বিজেপি। ওই আসনে বিজেপি প্রার্থী দেয়নি। সেজন্যই প্রথমে সিপিএমের সিম্বল এঁকে দলীয় প্রার্থী নিচে বিজেপির ব্লক এবং বিজেপির জেলা পরিষদের প্রার্থীর নাম লেখা রয়েছে।

তৃণমূল অভিযোগ করেছেন যে গত সমবায় নির্বাচনে দেখা গিয়েছে পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক স্থানে সিপিএম এবং বিজেপি রামরামের জোট বেঁধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। সেটা ছিল গোপনে আর গ্রাম পঞ্চায়েত ভোটে দেখা গেল রামরামের জোটের প্রচার প্রকাশে। এর থেকে বুঝা যায় বিজেপির সাথে সিপিএমের গোপন আঁতাত রয়েছে।

বিজেপি জেলা সভাপতি তপন বন্দোপাধ্যায় বলেন যেখানে আমাদের দলের প্রার্থী রয়েছে সেখানে আমরা লড়ছি। যেখানে আমাদের প্রার্থী নেই সেখানে তৃণমূলের কে হারাতে বিরোধী যেকোনো শক্তিকে আমরা ভোট দেওয়ার চেষ্টা করছি।


যদিও সিপিএমের নেতৃত্বরা বলেন যে আমাদের কালিমালিপ্ত করার জন্য এমন চক্রান্ত করেছে। যার দেওয়াল সে দুই দলকেই বলেছিল দেয়ালে লেখতে সেইজন্য হয়তো ওরকম করেছে।তবে আমরা নিজেরা দলের উদ্যোগে সিপিএমের সিম্বল মুছে দিয়েছি।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন