বলাগেড়িয়া সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের পরিচালন কমিটিতে এলেন পার্থ সারথী দাস



পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি,এগরা,রামনগরের সমবায়ীদের দাবিকে মান্যতা দিয়ে এবং রাজ্যের পরিবহন,সেচ ও জলসম্পদ মন্ত্রীর নির্দেশ মেনে বলাগেড়িয়া সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের পরিচালন কমিটি পার্থ সারথী দাসকে ডাইরেক্টার নির্বাচিত করলো।

বলাগেড়িয়া সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাংকের আমৃত্যু চেয়ারম্যান , এগরা বিধানসভার বিধায়ক তথা  রাজ্য এর  সমবায় জগতের কিংবদন্তি দিকপাল  সমরেশ দাস গত ১৮ আগস্ট, সোমবার, ভোর সাড়ে চারটে নাগাদ পরলোক গমন করেন ।তার পর থেকেই সমরেশ বাবুর বড় ছেলে জেলা পরিষদ সদস্য পার্থ সারথী দাসকে ব্যাঙ্কের পরিচালন কমিটির সদস্য করার দাবি উঠতে শুরু করে ।

 সারা কাঁথি,এগরা,রামনগর এলাকা জুড়ে সমবায়ীরা নিজেদের মধ্যে মিলিত হলেই এই প্রসঙ্গে আলোচনা করেছেন।তবে সেই আলোচনা কার্যত আন্দোলনের চেহারা নেয় স্বর্গত সমরেশ দাসের স্মরন সভা গুলিতে।

রামনগর এর দুটি ব্লকের পর এবার এগরায় সমরেশ দাসের স্মরন সভার অনুষ্ঠান থেকে একই ভাবে এই আওয়াজ তুললেন সমবায়ীরা।রামনগরের পর এগরাতেও স্মরনসভার মঞ্চেও উপস্থিত ছিলেন কাঁথি সমবায় ইউনিয়নের সম্পাদক হরিসাধন দাস অধিকারী। রামনগরের মত এগরাতেও স্মরনসভার মঞ্চে হরিসাধন বাবু বলেন সমিতির প্রতিনিধি গনের আবেদন উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানাবেন ।তিনি এ ও বলেন যে সমরেশ বাবুর ছায়াসঙ্গী থেকে সমবায়কে ভালোই রপ্ত করেছেন তাঁর যোগ্য সুপুত্র পার্থ সারথী দাস। তাই সমরেশ বাবুর প্রতি সম্মান জানাতে যাতে পার্থ বাবুকে বলাগেড়িয়া ব্যাংকের পরিচালক মন্ডলীতে নিয়ে আসা হয় এবং যথাযত মর্যাদা পান় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

অপরদিকে রাজ্যের পরিবহন,সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছেও বহু সমবায়ী দরবার করেন ।তাঁকে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।পরে শুভেন্দু বাবু ব্যাঙ্কের বর্তমান পরিচালন কমিটির সদস্যদের সাথে আলোচনায় বসেন।সেখানেই তিনি পরিচালন কমিটির সদস্যদের নির্দেশ দেন পার্থ সারথী দাসকে পরিচালন কমিটিতে কো অপ করে নেবার নির্দেশ দেন ।

সেই মত ব্যাঙ্কের পরিচালন কমিটি সোমবার বৈঠকে বসে প্রয়াত সমরেশ দাসের ছেলে পার্থ সারথী দাসকে পরিচালন কমিটির সদস্য হিসাবে মনোনিত করা হয় ।পৌরহিত্য করেন ব্যাঙ্কের ভাইস চেয়ারম্যান সত্যজিৎ ধাড়া।

    

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন