।। সূর্যপুরে কৃষকরা বিক্ষোভ দেখালো ।।

প্রদীপ কুমার সিংহ :- বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের অন্তর্গত নবগ্রাম, হিঞ্চি সহ সূর্যপুর প্রভৃতি এলাকার কৃষকরা বিক্ষোভ প্রদর্শন করলো। 

কারণ সূর্যপুরে খাল উপর একটি পুরনো ব্রিজ আছে। সেই ব্রিজের উপর দিয়ে জয়নগরের দিকে যাওয়ার সব বড় বড় গাড়ি যাতায়াত করে । সেই ব্রিজের অবস্থা খারাপ হওয়ায় নতুন একটি ব্রিজ তৈরি করার পরিকল্পনা নিয়েছে রাজ্যের পূর্ত দপ্তর থেকে। নতুন ব্রিজ তৈরি করার সময় খালের দুদিকের পাড় অনেক সরু হয়ে যায় তার ফলে ডায়মন্ড হারবার থেকে জল এই খাল দিয়ে খুব একটা প্রবেশ করতে পারেনা। 

যার ফলে বারুইপুর পূর্ব ও বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের অনেক জায়গায় ধান চাষ থেকে কৃষকরা বিরত হচ্ছে। তাদের কপালে হাত পড়েছে।

 জল যেহেতু ঠিক মতো পাওয়া যাচ্ছে না তার জন্য। এই নিয়ে কৃষকরা অনেকদিন ধরেই একটা ক্ষোভ ছিল।শনিবার সকালে কৃষকরা সূর্যপুর এর নতুন ব্রিজ যেখানে হচ্ছে সেখানে বিক্ষোভ দেখায়।

 বারুইপুর থানা পুলিশ খবর পেলে বারুইপুর থানার আধিকারিক সমজিৎ রায় নেতৃত্বে বিশাল একটি পুলিশের দল সেখানে যায় এবং কৃষকদের সঙ্গে কথা বলে। রবিবার আবার সূর্যপুরে কৃষকরা বিক্ষোভ দেখায় খালে জল ছাড়ার জন্য ।
 তারা শ্লোগান দিতে থাকে খালের জল ঠিকমতো সরবরাহ করতে হবে। এলাকার বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় কে এই প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন বিক্ষোভের খবর তার কাছে নেই তিনি সূর্যপুরে নতুন যে ব্রিজ হচ্ছে সেই ব্রিজের জন্য এস ডি ও, বিডিও সঙ্গে একটি বৈঠক হয়েছে। নতুন ব্রিজ কিভাবে তাড়াতাড়ি তৈরি করা সম্ভব আছে ।সেই সঙ্গে যদি প্রয়োজন হয় খালের জল ছাড়তে হবে চাষীদের সুবিধার্থে। চাষীরা যাতে চাষ ভালো করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন